Tech Source Net

সেই নির্বাচনে কত ভোটের ব্যবধানে শেখ মুজিব জয়ী হয়েছিলেন? বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (২৬শে ডিসেম্বর ২০২০)

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ ২০২০ঃ

বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতা 2020 আপনাদেরকে স্বাগতম, আপনারা জানেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 100 তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই কুইজ প্রতিযোগিতা পহেলা ডিসেম্বর 2020 তারিখ হতে ১০ মার্চ ২০২১ সাল পর্যন্ত অনুষ্ঠিতজন্ত। আপনিও চাইলে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন এবং আকর্ষণীয় পুরষ্কার জিতে নিতে পারেন। আজকের পোষ্টে বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে, আশা করি আপনারা সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের পুরস্কার

আপনারা জানেন প্রত্যেকদিন অনেকেই এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে। সঠিক উত্তরদাতা দের মাঝখান থেকে লটারির মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হয়ে থাকে। প্রতিদিন সর্বমোট 100 জনকে পুরস্কৃত করা হয়, এদের প্রথম 5 জন ভাগ্যবান বিজয়ীকে পাঁচটি স্মার্টফোন প্রদান করা হয় এবং বাকি 95 জন এবং প্রথম 5 জনসহ মোট 100 জনকে প্রত্যেককে 100 জিবি করে ইন্টারনেট প্রদান করা হয়। তো দেরি না করে আপনিও চাইলে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন। কুইজ সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল।

২৬ তম দিনের কুইজের প্রশ্ন এবং উত্তর (আজকের কুইজ প্রতিযোগিতা)

আপনারা জানেন প্রতিদিন ঠিক রাত 12 টা 1 মিনিটে quiz.priyo.com ওয়েবসাইটে নতুন নতুন কুইজের প্রশ্ন প্রকাশ করা হয়ে থাকে।  আজকের ২৬ তম দিনের ক্যুইজ প্রতিযোগিতা এ আপনাকে স্বাগতম।  চলুন জেনে নেই আজকের ২৬ শে ডিসেম্বরের কুইজের প্রশ্ন টি কি। আজকের প্রশ্নটি হচ্ছেঃ ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনে তৎকালীন গোপালগঞ্জ-কোটালিপাড়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন শেখ মুজিবুর রহমান। তিনি মুসলিম লীগের প্রভাবশালী প্রার্থী ওয়াহিদুজ্জামানকে পরাজিত করেন। যুক্তফ্রন্টের প্রতীক ছিল নৌকা। সেই নির্বাচনে কত ভোটের ব্যবধানে শেখ মুজিব জয়ী হয়েছিলেন?

আজকের উত্তরঃ উত্তরটি জানতে এখানে ক্লিক করুন (সব গুলো উত্তর একসাথে দেয়া হয়েছে)

কুইজ খেলতে প্রবেশ করুনঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ খেলার নিয়ম

প্রত্যেকটি কুইজের কিছু নির্দিষ্ট নিয়ম থাকে। আপনাকে সেই নিয়মগুলো মেনে প্রশ্নের উত্তর দিতে হবে। এবং আপনি যদি নিয়মগুলো নাম মানেন তাহলে আপনি পুরস্কার পাবেন না। আমাদের পোস্টে আমরা যাবতীয় সকল তথ্য তুলে ধরেছি। যাতে আপনারা নির্ভুলভাবে প্রশ্নের উত্তর দিতে পারেন। জিতে নিতে পারেন ল্যাপটপ। তাই অবশ্যই পোস্ট টি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন। আরও কিছু জানার থাকলে নিচে কমেন্ট বক্সে জানাবেন প্লিজ।

পুরষ্কার কিভাবে পাবেন?

প্রতিদিন কুইজ শেষ হবার পর প্রিয়.কম ওয়েব সাইটে রাত ১২ টায় বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়। আপনি যদি বিজয়ি হয়ে থাকেন তাহলে সেখানে আপনার নাম এবং ছবি দেখতে পারবেন। পরের দিন আপনাকে একটি মোবাইল মেসেজ পাঠানো হবে, সেখে আপনাকে পুরষ্কার হাতে পাওয়ার নির্দেশনা দেয়া থাকবে। প্রতিদিন সর্বমোট ১০০ টি পুরষ্কার দেয়া হয়ে থাকে, এখানে ৫ জন বিজয়ী স্মার্টফোন এবং এই ৫ জন সহ বাকি ৯৫ জন বিজয়ী প্রত্যেক জন ১০০ জিবি ইন্টারনেট বোনাস পাবেন। তাই দেরি না করে এখনি কুইজ এ অংশগ্রহণ করে ফেলুন।

উপসংহারঃ সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনারা সম্পন্ন  পোস্ট পোস্ট টি ভালোভাবে বুঝতে পেরেছেন।  আমরা প্রতিদিন রাত বারোটার সময় নতুন প্রশ্ন উত্তর পর্ব নিয়ে হাজির হয় এবং আপনাদের সুবিধার জন্য আমরা একটি ইউটিউব চ্যানেল খুলেছি যেখানে সকল প্রতিযোগিতার প্রশ্ন উত্তর পর্ব নিয়ে ভিডিও তৈরি করা হয়।  পোস্ট এর নিচের দিকে আমাদের ইউটিউব চ্যানেলের ভিডিও লিংকটি দিয়ে দেওয়া হয়েছে চাইলে আপনারা সেখান থেকে আমাদের চ্যানেলটি ভিজিট করতে পারেন। ধন্যবাদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্যুইজ প্রতিযোগিতা সকল প্রশ্ন এবং উত্তর নিয়ে আমাদের একটি ইউটিউব চ্যানেল রয়েছে,  আশা করি আপনারা আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করবেন. এখানে ক্লিক করুন

গত পর্বের প্রশ্নোত্তরঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা ২০২০। আজকের কুইজের উত্তর

কে আব্বা ডাকতে চেয়েছিল? বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (২৪শে ডিসেম্বর ২০২০)

কোন কবির সঙ্গে শেখ মুজিবের সাক্ষাৎ হয়েছিল?বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (২৩শে ডিসেম্বর ২০২০)

এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল? বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (২২শে ডিসেম্বর ২০২০)

আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন? বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (২১শে ডিসেম্বর ২০২০)

Exit mobile version